রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন

২০ সৌদি নাগরিককের নাম ব্রিটিশ নিষেধাজ্ঞা তালিকায়

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০
  • ৪৪৬ Time View

                  মানবাধিকার লঙ্ঘনের দায়ে ব্রিটেনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের নিষিদ্ধ তালিকায় যে ৪৯ জনের নাম রয়েছে তাদের মধ্যে সাংবাদিক জামাল খাসোগজিকে হত্যায় জড়িত ২০ সৌদি নাগরিকের নাম অন্যতম। তাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ ছাড়াও ব্রিটেনে তাদের ভ্রমণ নিষিদ্ধ ও সম্পদ আটক করা হবে। ডেইলি মেইল

[৩] রুশ আইনজীবী সের্গেই ম্যাগনেটস্কিকে হত্যায় জড়িত ২৫ রুশ নাগরিক রোহিঙ্গাদের ওপর নির্যাতনে দায়ী মিয়ানমারের শীর্ষ সামরিক কর্তা মিন অং হ্লাইং উত্তর কোরিয়ার নাগরিকের নাম রয়েছে ওই তালিকায়।

[৬] সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের আদেশে ৬ জনের ঘাতক দল তুরস্কে সৌদি কনস্যুলেটে খাসোগজিকে হত্যায় অংশ নেয়। তাদের কয়েকজন সালমানের নিরাপত্তা কর্মী ছিল।

 

[৭] বিন সালমানের অন্যতম উপদেষ্টা সৌদ আল কাহতানি, সৌদি গোয়েন্দা সংস্থার উপপ্রধান আহমেদ হাসান মোহাম্মদ আল আসিরির নাম রয়েছে তালিকায়। আসিরির নাম সৌদি আরবে খাসোগজির বিচারের সময় অভিযুক্তদের তালিকা থেকে প্রত্যাহার করে নেয়া হয়।

[৯] সৌদি ফরেনসিক বিশেষজ্ঞ সালা আল তুবাইগি যিনি তুরস্কে সৌদি কনস্যুলেটে খাসোগজি হত্যা মিশনে অংশ নেন এবং তালিকায় তার নামও রয়েছে।

[১০] ব্রিটেনের পররাষ্ট্রমন্ত্রী ডোমিনিক রাব বলেছেন তালিকায় উল্লেখিত ব্যক্তি ব্রিটেনে কোনো সম্পদ কিনতে, ক্রিস্টমাস শপিং করতে পারবেন না এবং ব্যাংকে অর্থ জমা রাখতে পারবে না। ব্রিটিশ সরকারের নতুন নিষেধাজ্ঞা কর্মসূচির আওতায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015 teamreportbd
কারিগরি সহযোগিতায়: Freelancer Zone
freelancerzone