রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:২৯ অপরাহ্ন
শিরোনাম :
নবনির্বাচিত লাহারকান্দি ইউপি চেয়ারম্যান আশ্রফুর আলম ফুলেল শুভেচ্ছা দেন এমপি নয়নকে সরকারি টাকা আত্তসাতের অভিযোগে চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা তৃতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচন ১৩ প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ শাকিব খান কি তৃতীয় বিয়ে করতে যাচ্ছে! লক্ষ্মীপুর সদর উপজেলা সমবায় অফিসার দীপক দাসের  বিদায় সংবর্ধনা জমে উঠেছে ইউনিয়ন পরিষদ নির্বাচন আধুনিক ওয়ার্ড গড়তে চান মহিলা মেম্বার পদপ্রার্থী সাথী বেগম দক্ষিন হামছাদী ইউনিয়ন পরিষদের ৬ নং ওয়ার্ড থেকে জনগণের মনোনীত প্রার্থী সোহেল খাঁন সর্বজনীন পেনশন স্কিম অবহিতকরণ সভা জনগণের মনোনীত মেম্বার পদপ্রার্থী হুমায়ুন কবির পাটোয়ারী

ইতালি যেতে পারবে বাংলাদেশিরা ১ আগস্ট থেকে

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০
  • ৪৫৫ Time View

বাংলাদেশ থেকে ৫ অক্টোবর পর্যন্ত সব ধরনের ফ্লাইট ও যাত্রী প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছিল ইতালি। এবার দেশটির সরকার জানিয়েছে, নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৩১ জুলাই পর্যন্ত এই নিষেধাজ্ঞা বহাল থাকবে। দেশ রূপান্তর

ইতালির সংসদে দেশটির স্বাস্থ্যমন্ত্রী রবার্তো স্পেরানজা মঙ্গলবার এ কথা জানান। খবরটি প্রকাশ করেছে চীনের বার্তা সংস্থা সিনহুয়া।

তিনি বলেন, করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে ইতালি সরকারের প্রতিরোধমূলক কার্যক্রম ৩১ জুলাই পর্যন্ত সম্প্রসারণ করা হচ্ছে। এসব কার্যক্রমের মধ্যে গত দুই সপ্তাহের মধ্যে ১৩টি দেশে অবস্থানরত নাগরিকদের ইতালিদের প্রবেশের নিষেধাজ্ঞার বিষয়টিও অন্তর্ভুক্ত রয়েছে।

 

এ ১৩টি দেশ হলো— বাংলাদেশ, আর্মেনিয়া, বাহরাইন, ব্রাজিল, বসনিয়া ও হারজোগোভিনা, চিলি, কুয়েত, উত্তর মেসিডোনিয়া, মলডোভা, ওমান, পানামা, পেরু ও ডমিনিকান রিপাবলিক।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, এসব দেশ থেকে আসা ও এসব দেশের পথে ইতালি থেকে সব সরাসরি ও সংযুক্ত ফ্লাইট স্থগিত থাকবে। করোনাভাইরাস সংক্রমণের তথ্যউপাত্তের ওপর ভিত্তি করে এই তালিকা সার্বক্ষণিক হালনাগাদ করা হবে। এছাড়া নন-ইউরোপীয় ও নন-শেনজেন দেশ থেকে আসা প্রতিটি ব্যক্তির জন্য ১৪ দিনের কোয়ারেনটাইন নিশ্চিত করা হবে।

কয়েকদিন আগে বাংলাদেশ থেকে সব ফ্লাইট ৫ অক্টোবর পর্যন্ত বন্ধ করে দেয় ইতালি। তখন কাতার এয়ারওয়েজের এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

সেখানে বলা হয়, ইতালির সরকারের অনুরোধে ইতালিগামী যাত্রীদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। যা জুলাইয়ের ৮ তারিখ থেকে অক্টোবরের ৫ তারিখ পর্যন্ত নির্ধারণ করা হয়েছে। এ সময় বাংলাদেশে থেকে কোনো যাত্রী ইতালি যেতে পারবে না এবং কোনো ট্রানজিট ফ্লাইটেও যাত্রী ইতালি যেতে পারবে না, যারা বাংলাদেশ থেকে এসেছেন।

সম্প্রতি ঢাকা থেকে রোমে যাওয়া বেশ কিছু যাত্রীর শরীরে সংক্রমণ শনাক্ত হয়। এরপর বাংলাদেশ থেকে রোমগামী ফ্লাইটের ওপর এক সপ্তাহের নিষেধাজ্ঞা আরোপ করেছেন ইতালির স্বাস্থ্যমন্ত্রী রবার্তো স্পেরানজা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015 teamreportbd
কারিগরি সহযোগিতায়: Freelancer Zone
freelancerzone