বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৫:০৮ পূর্বাহ্ন

মারা গেলেন কিংবদন্তী ক্রিকেটটার শেন ওয়ার্ন 

Md Rashedul Islam
  • Update Time : রবিবার, ৬ মার্চ, ২০২২
  • ১০৭ Time View

কিংবদন্তী স্পিনার শেন ওয়ার্ন মারা গেছেন।ধারণা করা হচ্ছে হার্ট অ্যাটাকে তিনি মারা গেছেন। তার বয়স হয়েছিল ৫২।বিশ্বের সেরা ক্রিকেটারদের একজন অস্ট্রেলিয়ার এই লিগ-স্পিনার।শেন ওয়ার্ন তার ১৫ বছরের খেলোয়াড় জীবনে ১৪৫টি টেস্ট ম্যাচ খেলে ৭০৮টি উইকেট নিয়েছেন, যা টেস্ট ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ।তার ম্যানেজমেন্ট কোম্পানি এক বিবৃতিতে বলছে, শুক্রবার থাইল্যান্ডের কোহ সামুই ভিলাতে তাকে অচেতন অবস্থায় পাওয়া যায়।

তারা বলেন, “অত্যন্ত দুঃখের সাথে আমরা জানাচ্ছি যে শেন কিথ ওয়ার্ন মারা গেছেন। সম্ভবত হার্ট অ্যাটাকে তার মৃত্যু হয়েছে।””ডাক্তাররা সর্বাত্মক চেষ্টা করেও তার জীবন বাঁচাতে পারেন নি,”তিনি ১৯৯৩ সাল থেকে ২০০৫ সাল পর্যন্ত ১৯৪টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন যাতে ২৯৩টি উইকেট শিকার করেছেন।অস্ট্রেলিয়ার ১৯৯৯ সালে ৫০ ওভারের বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল শেন ওয়ার্নের।

ইংল্যান্ডের সাথে ২০০৭ সালের অ্যাশেজ সিরিজ ৫-০তে জেতার পর পরই আন্তর্জাতিক ক্রিকেট থেকে শেন ওয়ার্ন অবসর গ্রহণ করেন।তবে তিনি টি-টোয়েন্টি ফ্রাঞ্চাইটি ক্রিকেট খেলা অব্যাহত রাখেন। পরে ২০১৩ সালে তিনি সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেন।ক্রিকেটের ধারাভাষ্যকার ও পণ্ডিত হিসেবেও তিনি নিয়মিত কাজ করে গেছেন।ফ্রাঞ্চাইজি ক্রিকেটে কোচ হিসেবেও দায়িত্ব পালন করেছেন শেন ওয়ার্ন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015 teamreportbd
কারিগরি সহযোগিতায়: Freelancer Zone
freelancerzone